Tue. Mar 2nd, 2021

ইউটিউব বা ব্লগার অ্যাডসেন্স CTR CPC RPM একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনারা জানেন যে AdSense  তার অফিসিয়াল ব্লগে দেরি করে জানিয়েছে যে এটি বাংলা কন্টেন্ট সাইটগুলিতে Google AdSense  সমর্থন করবে। তবুও, সমস্ত AdSense  পয়েন্টগুলি এখনও বাংলা Contents এর পক্ষে কার্যকর নয়, অবিরাম ব্লগাররা বাংলা ব্লগগুলি থেকে অ্যাডসেন্সের জন্য আবেদন করে Approval পাচ্ছে না। তবুও, আমরা বিশ্বাস করি যে দীর্ঘকালীন Google AdSense  সমস্ত জটিলতা দূর করার প্রেক্ষিতে বাংলা সাইটে অনুমোদিত হবে।

তার জন্য, আপনার কঠিন কাজের জন্য উপযুক্তভাবে তৈরি করা বাংলা সাইট থেকে অ্যাডসেন্সের জন্য আবেদন করার আগে আপনার সাইটটি অ্যাডসেন্সের জন্য Ready করা উচিত।

আমি আজ যে বিষয়টির পরীক্ষা নিরীক্ষা করছি তা Adsense  বিতরণকারীদের জন্য অত্যন্ত সহজবোধ্য তবে তাত্পর্যপূর্ণ। অসংখ্য ব্যক্তি তাদের Adsense  Account থেকে Revenew বা Earning প্রসারিত করতে পারে না কারণ তারা এই সহজ জিনিসটি নিয়ে Research বা লক্ষ্য করে না। গুগল CPC এবং RPM  নির্ভর Ads প্রচারের জন্য Adsense  তাদের গ্রাহকদের সীমিত অর্থ প্রদান করে। ইউটিউব বা ব্লগার অ্যাডসেন্স CTR CPC RPM কী?

সমস্ত বিষয় বিবেচনা করা হয়, সাইটের CPC এবং RPM  গতি যত বেশি, সাইটের বেতনও তত বেশি। এই তিনটি সোজা বিষয় নিয়ে বিবেচনা করা ব্যক্তিরা এই পোস্টটি সতর্কতার সাথে পড়লে সেই ঘটনাটি পরিষ্কার হয়ে যাবে।

Google AdSense  থেকে আয় বাড়ানোর মৌলিক এবং সর্বোত্তম উপায় হলো Blog Traffic build. আপনার ব্লগটিতে যত বেশি Traffic, তত বেশি অ্যাডসেন্স থেকে Dollar পাওয়ার সুযোগ পাবেন। পোস্টটির কেন্দ্রীয় বিষয়গুলি পরীক্ষা করার আগে, আমি বলতে পারি যে আমাদের বর্তমান পোস্টের মূল বিষয়টি CPC এবং RPM  তৈরি করা নয়, কেবল গুগল অ্যাডসেন্স CPC, Page RPM  এবং Page CTR   সম্পর্কিত একটি মৌলিক ধারণা পেতে। আমি একদিন পরে CPC এবং RPM  প্রসারণ সম্পর্কে একটি পোস্ট ভাগ করব।ইউটিউব বা ব্লগার অ্যাডসেন্স CTR CPC RPM একটি গুরুত্বপূর্ণ বিষয়।

হাই বন্ধুরা, আজ আমি আপনাকে উল্লেখ করব CPC কী,

CTR  , CPC, RPM  কী?

কার্যত যাঁরা গুগল অ্যাডসেন্সের সাথে মৌলিকভাবে কাজ করছেন তারা এই তিনটি জিনিস কী তা ক্রমাগত বিবেচনা করছেন।

তাই আজ থেকে আর কোনও মাইগ্রেন থাকবে না।

  1.  CTR    হলো ক্লিক থ্রু রেট,
  2.  CPC প্রতি ক্লিক এর দাম,
  3.  RPM  হলো রেভিনিউ পার মাইল।

কিভাবে এই Subtitles গুলো খুঁজে পাবেন।

AMD vs Intel: কোন চিপমেকার CPU সেরা??

01. CTR   = ক্লিক থ্রু রেট হলো যদি আপনার ভিডিও বা সাইটটি একাধিকবার দেখা যায়, সেই সময়ে 10 Visitor আপনার অ্যাডে ক্লিক করে তবে আপনার CTR   = 10%। যদি আপনার পরিদর্শক 100 এবং তারা 50 টি বিজ্ঞাপনে ক্লিক করে, সেই সময়ে CTR   = আপনার সিআরটি অর্ধেক হবে

02.CPC = ক্লিক প্রতি খরচ

What-is-google-AdSense-CTR-CPC-RPM

আপনার CPC র হার 0.02 হওয়ার অফ সুযোগে, আপনি প্রতি বিজ্ঞাপন ক্লিকের জন্য 0.02 পাবেন। তদুপরি, আপনার যদি 1.00 ইভেন্ট থাকে তবে আপনি প্রতি প্রচারের জন্য 1.00 পাবেন।

03.RPM  = প্রতি মাইল উপার্জন

আপনার RPM  0.25 হওয়ার এই সুযোগে, সেই সময়ে আপনি প্রতিটি 1000 Impression জন্য 0.25 RPM . 1000 Impression এরপরে আবার আপনার RPM টি ২.০০ হওয়ার সম্ভাবনা রয়েছে, সেই সময়ে আপনি প্রতি ১০০০ সাইট ভিজিটে ২.০০ পেয়ে যাবেন গুগল অ্যাডসেন্স পেজ ক্লিক এবং সাইট ভিজিটের জন্য আপনাকে স্বাধীনভাবে প্রদান করবে।

অতি সাম্প্রতিক: উপরের রেকর্ড এবং অ্যাডসেন্স CPC, পৃষ্ঠা RPM  এবং পৃষ্ঠা CTR   থেকে, আপনি বুঝতে পারবেন যে আপনি গুগল অ্যাডসেন্স থেকে কম কেন নিচ্ছেন বা অন্য কোনও ব্যক্তি আপনার চেয়ে অতিথি পাচ্ছেন তার চেয়ে বেশি উপার্জন করছেন কেন। আপনার ব্লগের CPC, পৃষ্ঠা RPM  এবং পৃষ্ঠা CTR   তত বেশি, আপনি অ্যাডসেন্স থেকে বেশি জিততে পারবেন।

CPC এবং RPM  সাধারণত ব্লগের সামগ্রীতে বিজ্ঞাপনের মানের, অবস্থান এবং ক্ষেত্রের উপর নির্ভর করে ক্রম নির্ভর করে। এই পরিস্থিতির জন্য, আপনি ভাল মানের পদার্থের মিশ্রণ সহ তৈরি দেশগুলির প্রচারগুলিতে মনোনিবেশ করতে পারেন এমন অফ সুযোগে, আপনি অ্যাডসেন্স CPC এবং RPM  প্রসারিত করে ব্লগের আয় বাড়িয়ে তুলতে পারেন।

আশা করি আপনি এই পোস্টটি পড়ে খুশি হবেন.

নতুন ভোটাররা অনলাইনে বের করুন আপনার Nid Card

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *