Tue. Mar 2nd, 2021

এইচএসসি ফলাফল 2020 এডুকেশন বোর্ডের ফলাফল প্রকাশ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি স্তর স্তর পরীক্ষার জন্য এই সংস্থা উচ্চমাধ্যমিক শংসাপত্রের ফলাফল ঘোষণার জন্যও দায়বদ্ধ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা পরিচালনার জন্য দায়ী। নিশ্চিত করুন, এইচএসসি পরীক্ষার ফলাফল বোর্ড সময় সারণির নিয়মিত আপডেট পেতে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করুন।

কুইক লিংক> শো


বিজ্ঞপ্তি অনুসারে, অনুমান করা হয় যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড পরীক্ষার পরে the০ দিনের মধ্যে অনুলিপি পরীক্ষার পদ্ধতি সম্পন্ন হলে 2020 জুলাই এইচএসসি ফলাফল ঘোষণা করবে। বাণিজ্য, শিল্প, এবং বিজ্ঞানের মতো উপলভ্য স্ট্রিমগুলির জন্য আপনি এখানে আপনার শিক্ষাবোর্ড এইচএসসি ফলাফল 2020 খুঁজে পান। এছাড়াও, শিক্ষার্থীরা অনলাইন মিডিয়া ব্যবহার করতে পারে এবং প্রধানত তারা অফিসিয়াল ওয়েবসাইটকে পছন্দ করতে পারে। আপনার বোর্ড এইচএসসি ফলাফল ২০২০ সম্পর্কে জানার সময় সকল শিক্ষার্থীর মধ্যে প্রথমে একটি ফলাফল পৃষ্ঠায় “রোল নং, বোর্ডের নাম” এর মতো জিজ্ঞাসা করা বাধ্যতামূলক তথ্য পূরণ করতে হয়।

এইচএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ


এইচএসসি ও সমমান পরীক্ষায় ফলাফল   জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তাদের গ্রেড পয়েন্ট নির্ধারণ করা হবে। টেকনিক্যাল কমিটির পরামর্শ নিয়ে আগামী 25 ডিসেম্বরের মধ্যে শিক্ষা বোর্ডগুলো থেকে এ ফলাফল প্রকাশের প্রস্তুতি শুরু হয়েছে

শিক্ষার্থীরা এসএমএস গ্রহণের মাধ্যমে মোবাইলের সাহায্যে তাদের বাংলাদেশ উচ্চ মাধ্যমিক ফলাফলগুলিও চেক করতে পারে। এই পদ্ধতির অধীনে, এটি খুব সহজ যে ছাত্রকে অবশ্যই তাদের আসন নম্বর পাঠাতে হবে এবং তারপরে তারা ফোন এসএমএসের মাধ্যমে এইচএসসি বোর্ডের ফলাফল গ্রহণ করবে। এবং ২০২০ সালের ডিসেম্বরের প্রকাশনা ফলাফলে শিক্ষার্থী বোর্ড থেকে শীট করতে তার নম্বর পাবে।

এইচএসসির ফলাফল মার্কশিট

hsc-markshit-2020-2021


Educationboardresults.gov.bd

এইচএসসি ফলাফল 2020 অনলাইন পরীক্ষা করুন Check


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে অনুমোদন দেওয়ার ফলে এইচএসসি ফলাফলের তারিখ ও সময়ের মতো সময়সূচী বা তথ্য সম্বলিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য পেতে শিক্ষার্থীদের অবিচ্ছিন্ন বিরতিতে অফিসিয়াল ওয়েবসাইটের সাথে সংযুক্ত থাকতে হবে। এবং তারিখ এবং সময় সারণীতে তথ্য ডাউনলোড করার সময়, শিক্ষার্থীদের অবশ্যই প্রদত্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি সাবধানতার সাথে অনুসরণ করতে হবে: http://www.educationboardresults.gov.bd/

  • প্রদত্ত ইউআরএল – www.infobdtech.com অথবা আমাদের সামাজিক পৃষ্ঠা অনুসরণ করুন
  • সেখানে, নেভিগেশন বার থেকে বিজ্ঞপ্তিটি নির্বাচন করুন।
  • আবার ডাউনলোড নোটিফিকেশন নির্বাচন করুন
  • এটি আপনার অভ্যন্তরীণ সঞ্চয়স্থান সংরক্ষণ করুন।
  • এখন এইচএসসি ফলাফল প্রকাশের তারিখ ও সময় খুলুন এবং দেখুন


সরকারীভাবে এই তফসিলটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বোর্ড কর্তৃক তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে যা শিক্ষাবোর্ড.gov.bd সাধারণ ও বৃত্তিমূলক পরীক্ষার সাথে সম্পর্কিত এবং শিক্ষার্থী অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজস্ব শিক্ষা বোর্ডের এই পরীক্ষার সময়সূচী সম্পর্কিত তথ্য পেতে পারে এইচএসসি পরীক্ষা শীঘ্রই শুরু হতে চলেছে।

এইচএসসি ফলাফল 2020 কীভাবে চেক করবেন

সময়সূচী একটি সময়সূচী যা পরীক্ষার তারিখের বিষয়ে কর্তৃপক্ষকে অনুমোদন দিয়ে প্রস্তুত করা হয়। এবং শিক্ষার্থীরা পরীক্ষার এই সময়সূচিটি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারে। সুতরাং একবার পরীক্ষার এবং সময়সূচি প্রকাশের পরে শিক্ষার্থীরা সরকারী ওয়েবসাইট থেকে এটি উপকার করতে পারে। সুতরাং পরীক্ষার সময়সূচী যাচাইয়ের জন্য শিক্ষার্থীদের নিম্নলিখিত গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে: –

  • সবার আগে, নীচে প্রদত্ত অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন।
  • সেখানে “নোটিশ বোর্ড” বিভাগে যান।
  • “ফলাফল” বিভাগের জন্য অনুসন্ধান করুন।
  • এখন সরাসরি এইচএসসি পরীক্ষার তারিখ পত্রকটি এখানে ডাউনলোড করুন নির্বাচন করুন।
  • সম্পন্ন !! 2019 পরীক্ষার জন্য আপনার এইচএসসি ফলাফলের সময় সারণীটি খুলুন এবং পরীক্ষা করুন।


এইচএসসি ফলাফল মার্কশিট বিডি


প্রথমত, এই বাংলাদেশ শিক্ষাবোর্ডের এইচএসসি ২০২০ এর ফলাফলটি আর্ট, বাণিজ্য, এবং বিজ্ঞানের মতো একই স্ট্রিমের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের শিক্ষা বোর্ডের একটি গুরুত্বপূর্ণ তথ্য দৃষ্টিকোণ থেকে পরিচালিত হয়। এবং 2020 মাসের দ্বিতীয় সপ্তাহে এই ফলাফল প্রকাশিত হবে। এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য শীঘ্রই আপলোড করা হবে। সুতরাং সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য শিক্ষার্থীদের সরকারী ওয়েবসাইটের সাথে সংযুক্ত থাকতে হবে to আপনি এসএসসি রেজাল্ট 2020 বাংলাদেশের সমস্ত বোর্ড চেক করতে পারেন।

উচ্চমাধ্যমিক শংসাপত্রের ফলাফলটি পিনপয়েন্ট হয় যার সাহায্যে আমরা সহজেই নিজের জ্ঞানের স্তর জানতে পারি এবং তারপরে আমরা সে অনুযায়ী নিজেকে উন্নত করতে পারি। এটি অতীব গুরুত্বপূর্ণ যে শিক্ষার্থীরা আগের বছরের এইচএসসি বোর্ডের প্রশ্নপত্রটি মাথায় রেখেছিল যা এটি শিক্ষার্থীদের প্রতিযোগিতার স্তর জানতে সহায়তা করে। এবং এইভাবে শিক্ষার্থীরা প্রতিযোগিতা স্তর অনুযায়ী পরীক্ষার জন্যও প্রস্তুতি নিতে পারে।

ইতিমধ্যে 2019-20 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হওয়া এইচএসসি শিক্ষার্থীরা। এখন এই সমস্ত দশম শিক্ষাবোর্ডের শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে 2020 পরীক্ষার এইচএসসি বোর্ডের রেজাল্ট অ্যাক্সেস করতে পারে। কারণ এটি অনুমোদনের কর্তৃপক্ষ দ্বারা আপলোড হবে যা অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ শিক্ষাবর্ষ এইচএসসি বোর্ড। সুতরাং শিক্ষার্থীরা বাধ্যতামূলক তথ্য প্রবেশের মাধ্যমে তাদের নিজস্ব শিক্ষাবোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল জানতে পারে যেমন জিজ্ঞাসা করা হয় যে শিক্ষার্থীদের কেবলমাত্র সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পূরণ করতে হবে

অফিসিয়াল ফলাফল www.xiclassadmission.gov.bd

কে তাদের ফলাফল ডাউনলোড করতে চায় তা এখানে থাকতে পারে। আমরা এই পৃষ্ঠা দ্বারা এই ফলাফল দেওয়া। বাংলাদেশ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা (এইচএসসি) সরকারী ও বেসরকারী কলেজের ভর্তি সার্কুলার প্রকাশ। এই এইচএসসি ভর্তি 2020-21 কে আবেদন করতে চায় এই পৃষ্ঠায় আবেদন করা যাবে। এইচএসসি কলেজের ভর্তির সমস্ত আপডেট তথ্য এই পৃষ্ঠায় থাকতে পারে। একাদশে শিক্ষকের প্রাপ্ত ফলাফল প্রকাশিত হতে হবে এখানে ক্লিক করুন।

এইচএসসি ভর্তির ফলাফল 2020
www.xiclassadmission.gov.bd

এইচএসসি ভর্তি অনলাইন

এখন আমাদের এইচএসসি ভর্তি অনলাইন আবেদন সিস্টেম এবং সমস্ত পোস্ট এই পোস্টের মাধ্যমে দেওয়া হয়েছিল। কে এই আবেদন করতে চায় বা তার পরিবারের ব্যক্তি আবেদন করতে পারে এই ওয়েবসাইটটি হতে পারে। আমরা এইচএসসি ভর্তি আবেদনের সমস্ত আপডেট হওয়া সংবাদ দিয়েছি এবং এই অনলাইন আবেদনের নীচে দেওয়া ফলাফল এখন।

এসএসসি-রেজাল্ট-এইচএসসি-রেজাল্ট_এইচএসসি -পরীক্ষার-ফলাফল
এইচএসসি 

www.xiclassadmission.gov.bd

একাদশ শিক্ষক সকল তথ্য আমাদের গ্রুপ জয়েন করণীয়। আমাদের ফেসবুক গ্রুপ টেস্টেরসাল্টবিডি অফিক্যাল গ্রুপগুলিতে যোগদান করুন

টেলিটক বোর্ড ফি- বিডিটি .১৮৫ টেলিটক পরিষেবা চার্জ- বিডিটি। 14.80 = বিডিটি। 199.80
শিওর নগদ – বোর্ড ফি- বিডিটি .১৮৫ শিওর নগদ পরিষেবা চার্জ- বিডিটি। 03 = বিডিটি। 188
রকেট বোর্ডের ফি- BDT.185 রকেট পরিষেবা চার্জ- বিডিটি। 04 = বিডিটি। 189
নির্বাচিত হওয়ার পরে, শিক্ষার্থীদের একটি নির্দিষ্ট তারিখে নিবন্ধন ফি প্রদান করতে হবে। অন্যথায়, নির্বাচনটি অবৈধ হবে।
এইচএসসি মাইগ্রেশন এবং নতুন অ্যাপ্লিকেশন 2020

আমার আইপি কি? আইপি অ্যাড্রেস কাকে বলে?

মাইগ্রেশন এবং নতুন অ্যাপ্লিকেশন 2020 মে থেকে শুরু হবে এবং এটি 2020 অবধি চালু থাকবে H এইচএসসি ভর্তির স্থানান্তর এবং নতুন অ্যাপ্লিকেশন থেকে কারা সক্ষম তা পরীক্ষা করে দেখুন
বিডিটি প্রদানকারী শিক্ষার্থীরা। 185 (বোর্ড ফি হিসাবে), কেবলমাত্র তারা মাইগ্রেশনে আবেদন করতে পারবেন। স্থানান্তরের পরে, আগের কলেজটি ফেরত দেওয়ার কোনও সুযোগ নেই।
কে আগে আবেদন করছিল না তারা অনলাইনে আবেদনের যোগ্য? তাদের বিডিটি দিতে হয়। 150 টেলিটকের মোবাইল ফোন দ্বারা।
যে শিক্ষার্থী প্রথম পদে বাছাই করে তবে বোর্ড রেজিস্ট্রেশন ফি প্রদান করে না, তারা বিডিটি দিয়ে এই পর্যায়ে অনলাইনে আবেদন করতে পারবে। 150 টেলিটক মোবাইল দ্বারা।
যাদের প্রথম ফলাফলে নির্বাচিত হয়নি, তারা কোনও আবেদন ফি প্রদান না করে ইনস্টিটিউশন সংযোজন বা প্রচার এবং বিকল্প পরিবর্তন করতে পারে।
এইচএসসি ভর্তি 2020 নিবন্ধন ফি প্রদানের পদ্ধতি
টেলিটকের প্রি-পেইড মোবাইল দিয়ে রেজিস্ট্রেশন ফি প্রদান করা যেতে পারে। সুরক্ষা কোড ব্যবহার করে, পরীক্ষার্থীদের এসএসসি বা অনুরূপ পরীক্ষার বোয়ার্স, বছর পার হওয়া, রোল নম্বর; প্রার্থীদের বিডিতে রেজিস্ট্রেশন ফি দিতে হবে। 185 টেলিটকের প্রি-পেইড মোবাইল। তবে সর্বনিম্ন ব্যালেন্স বিডিটি হওয়া উচিত। 199.80 প্রার্থীদের টেলিটক মোবাইল.টেলিটক নিবন্ধন ফি প্রদানের পদ্ধতি:


টেলিরিক: – সিএডি <স্পেস> বোর্ড <স্পেস> রোল <স্পেস> বছর <স্পেস> সুরক্ষা কোড 16222 পাঠায়।
উদাহরণস্বরূপ সিএডি ডিএইচএ 102548 2020 758965
দ্রষ্টব্য: এখানে, ডিএইচএ = আপনার শিক্ষাবোর্ডের নাম 1 ম 3 বর্ণমালা, 102548 = আপনার এসএসসি রোল নম্বর, 2020 = আপনার পাশের বছর এবং 758965 আপনার সুরক্ষা কোড।
এসএমএস রিটার্ন করুন: – সিএডি <স্পেস> হ্যাঁ <স্পেস> পিন <স্পেস> যোগাযোগ নম্বর এটি 16222 এ পাঠায়।
উদাহরণস্বরূপ CAD YES 12458935 01675XXXXX
দ্রষ্টব্য, এখানে 12458935 এর অর্থ পিন নম্বর mber
এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি 2020 প্রদানের পদ্ধতি ডিবিবিএল রকেট দ্বারা
রকেট: –

  • পদক্ষেপ 1: ডায়াল করুন * 322 # পাওয়া স্ক্রিন 1,
  • পদক্ষেপ 2: 1 স্ক্রিনে অর্থ প্রদান নির্বাচন করুন এবং স্ক্রিন 2 খুঁজে পেয়েছেন,
  • পদক্ষেপ 3: বিল পে নির্বাচন করুন
  • পদক্ষেপ 4: এন্ট্রি বিলার আইডি 515
  • পদক্ষেপ 5: বিল নম্বরে প্রবেশের মতো, বিল নম্বর <বোর্ড কোড> <পাসের বছর> <রোল নম্বর> সুরক্ষা কোড>
  • পদক্ষেপ:: এন্ট্রি বিডিটি .১৮৫
  • পদক্ষেপ 7: পিন নম্বর সরবরাহ করুন

এইচএসসির ফলাফল ঘোষণার পরে প্রার্থীদের তাদের স্নাতক ডিগ্রির জন্য ভর্তি প্রক্রিয়ায় মনোনিবেশ করতে হবে। তাদের পছন্দের কলেজ বা ইনস্টিটিউটগুলিতে তারা যে বিষয়গুলি অনুসরণ করতে চান তাদের প্রয়োগ করতে হবে। আবেদনের আগে, তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা যোগ্যতার মানদণ্ড এবং কাট-অফ চিহ্ন বা শতাংশ পূরণ করেছে।

আপনি যদি এই পোস্টটি পছন্দ করেন একটি comment করুন.

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *